শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

ফোবানা স্টিয়ারিং কমিটির বিবৃতি

ফোবানা স্টিয়ারিং কমিটির বিবৃতি

স্বদেশ ডেস্ক:

ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন্স অব নর্থ আমেরিকা (ফোবানা) স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলী ইমাম সিকদার এবং ফোবানা স্টিয়ারিং কমিটির মেম্বর সেক্রেটারী শাহ্ নেওয়াজ সংবাদপত্রে প্রকাশের জন্য নিম্নোক্ত যুক্ত বিবৃতি প্রদান করেছেন।

গত ১৮ মে বৃহস্পতিবার প্রেরীত বিবৃতিতে বলা হয়: ‘২০২১ সালে ওয়াশিংটন ফোবানা কনভেনশনে সর্বসম্মতিক্রমে সংগঠনের সাংবিধানিক নীতিমালার মধ্য দিয়ে আমাদেরকে ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান এবং মেম্বর সেক্রেটারী নির্বাচিত করে ২৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটি ২০২২ সালে কানাডার মন্ট্রিয়লে ফোবানা কনভেনশন অনুষ্ঠানের লক্ষ্যে মন্ট্রিয়ল কনভেনশন কমিটির কনভেনর, মেম্বর সেক্রেটারী ও সকল স্তরের নেতা-কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে এবং সফলভাবে মন্ট্রিয়ল কনভেনশন সম্পন্ন করে। কিন্তু মন্ট্রিয়ল কনভেনশনে নির্ধারিত সময়ের মধ্যে ফোবানার নতুন স্টিয়ারিং কমিটি গঠন করতে না পারায় পরবর্তী এক মাসের মধ্যে পরিপূর্ণ কমিটি গঠনের জন্য সাংগঠনিকভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্ত আমরা গত নয় মাসের মধ্যেও পরিপূর্ণ কমিটি গঠন করতে পারিনি। এটা আমাদের ব্যর্থতা ।

মন্ট্রিয়ল সম্মেলনে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য কানেকটিকাটে ২০২৩ সালের ফোবানা কনভেনশন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং সেখানে এই মর্মে ঘোষণাও দেয়া হয়। কানেকটিকাটের কনভেনশনকে সাফল্যমন্ডিত করার লক্ষ্যে ফোবানা স্টিয়ারিং কমিটি এখন ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই কনভেনশনকে সকল দিক দিয়ে সার্থক, সুন্দর ও সফল করার জন্য কানেকটিকাট কমিটির কনভেনর ও মেম্বর সেক্রেটারিসহ কনভেনশন কমিটির সকল পর্যায়ের নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীদের সাথে সহযোগিতা করার জন্য আমরা সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

এ প্রসঙ্গে আমরা জানাতে চাই, কানেটিকাট কনভেনশনে ফোবানার নতুন স্টিয়ারিং কমিটি গঠন করা হবে। এর আগে পর্যন্ত বর্তমান কমিটি বহাল থাকবে। বর্তমান কমিটি এ বছরের কানেকটিকাট কনভেনশন অনুষ্ঠানের সময় পর্যন্ত কাজ করবে।

কানেকটিকাট কনভেনশন ২০২৩ কে সফল করার জন্য আমরা ফোবানা স্টিয়ারিং কমিটির পক্ষ থেকে সকল সম্মানিত সদস্যের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি। আমরা আবারও উল্লেখ করতে চাই, বিভক্ত ফোবানাকে ঐক্যবদ্ধ করাই আমাদের লক্ষ্য। এই লক্ষ্য অর্জনে সকলের সহযোগিতা আমাদের কাম্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877